বিয়ানীবাজার প্রগতি এডুকেশন ট্রাষ্ট ইউকের দ্বিবার্ষিক সন্মেলন ও নির্বাচন সম্পন্ন

প্রকাশিত: ৮:৪৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২১

বিয়ানীবাজার প্রগতি এডুকেশন ট্রাষ্ট ইউকের দ্বিবার্ষিক সন্মেলন ও নির্বাচন সম্পন্ন

বিয়ানীবাজার প্রগতি এডুকেশন ট্রাস্ট ইউকের দ্বিবার্ষিক সম্মেলন নির্বাচন সম্পন্ন

 

মামুন সভাপতি আকবর হোসেন সাধারণ সম্পাদক নাসিম কোষাধ্যক্ষ নির্বাচিত

বৃটেনের বৃটিশ বাংলাদেশী কমিউনিটির পক্ষ থেকে,  আরাফাত নিউজ পত্রিকার প্রধান সম্পাদক এম এ হুসাইনের প্রণ ডালা অভিনন্দন

 

 

নিউজ ডেস্ক :

গত পাঁচ নভেম্বর লন্ডনে অনুষ্ঠিত হয়ে গেল ঐতিহ্যবাহী বিয়ানীবাজার উপজেলা প্রগতি এডুকেশন ট্রাস্ট ইউকের দ্বিবার্ষিক সম্মেলন ও নির্বাচন সফল সার্থক ভাবে সম্পন্ন হয়েছে। বহুল আলোচিত এ

নির্বাচনে একক প্যানেল জমা পড়ায় নির্বাচন কমিশন সভাপতি হিসেবে এম এস চৌধুরী মামুন সাধারণ সম্পাদক পদে আকবর হোসেন ও  নাসিম আহমদেকে কোষাধ্যক্ষ হিসেবে মনোনীত করেন। অতি উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে

রবিবার পূর্বলন্ডনের এনজাইন ইয়ুথ ক্লাবে বেলা দুইটায় দুটি সেশনে এ দ্বিবার্ষিক সন্মেলন ও নির্বাচনের সকল ধরনের  আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

প্রথম পর্বে সভাপতিত্ব করেন বিদায়ী সভাপতি হাবিবুর রহমান ময়না এবং অনুষ্ঠান পরিচালনা করেন শামীম আহমদ হেলাল। অনুষ্ঠানে বিগত সেশনের আর্থিক হিসাব পেশ করেন সংগঠনের ট্রেজারার মাইনুল হক । উপস্থিত ট্রাষ্টি বৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সংগঠনের বিদায়ী সভাপতি সাধারণ সম্পাদক ও ট্রেজারার ।

দ্বিতীয় পর্বে অনুষ্টিত হয় বহুল প্রতিক্ষিত নির্বাচন। নির্বাচন পরিচালনা করেন প্রধান নোর্বাচন কমিশনার হাবিবুর রহমান, তাকে সহযোগিতা করেন সহকারী নির্বাচন কমিশনার ব্যারিস্টার মাসুদ আহমদ ও সাবেক কাউন্সিলার ফানু মিয়া ।

বিকেল সাড়ে চারটায় প্রধান নির্বাচন কমিশনার হাবিবুর রহমান মুহুর্মুহু করতালির মধ্যে সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন নির্ধারিত সময়ের মধ্যে একটি মাত্র প্যানেল হয়েছে। তিনি এই প্যানেলকে বিজয়ী অভিহিত করে সভাপতি হিসেবে মনজুরুছ ছামাদ চোধুরী মামুন, সাধারন সম্পাদক হিসেবে আকবর হোসেন এবং ট্রেজারার হিসেবে নাসিম আহমদকে নির্বাচিত ঘোষণা  করেন। বাকি ২৮ কর্মকর্তাদের নাম ঘোষনা করেন সহকারী নির্বাচন কমিশনার বৃন্দ।

নবনির্বাচিত সভাপতি মঞ্জুরুছ ছামাদ চোধুরী সর্ব সম্মতিক্রমে তাঁকে সভাপতি নির্বাচিত করায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে,

সংগঠনের চ্যারিটি রেজিস্ট্রেশন ও লন্ডনে বিয়ানীবাজার ভবন প্রতিষ্ঠা সহ যাবতীয় উন্নয়ন কাজে সকল ট্রাস্টির সহযোগীতা কামনা করেন।

বিদায়ী কমিটির সভাপতি হাবিবুর রহমান ময়না বলেন আমরা লন্ডনে একটি উদাহরণ সৃষ্টি করার চেষ্টা করেছি, পারস্পরিক বোঝাপড়ার মাধ্যমে একটিমাত্র প্যানেল জমা দিয়েছি। তিনি আশা প্রকাশ করে বলেন বর্তমান এই কমিটির মাধ্যমে সংগঠনের সার্বিক উন্নয়ন সাধিত হবে। বিজিএম সফল করায় সকল সকল ট্রাস্টি বৃন্দকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

নির্বাচন কমিশন ঘোষিত কার্যনির্বাহী পূর্ণাঙ্গ কমিটির সদস্য বৃন্দ হলেন চেয়ারপারসন মনজুরুছ ছামাদ চৌধুরী মামুন, সহসভাপতি যথাক্রমে খলিল উদ্দিন পল, আকমল হোসাইন দোলা, মুহিত উদ্দিন বলাই, মো ফারুক উদ্দিন,
সাধারণ সম্পাদক আকবর হোসেন, সহসাধারণ সম্পাদক মাহমুদ হোসাইন সেলিম,
ট্রেজারার নাসিম আহমদ, এসিস্ট্যান্ট ট্রেজারার সুরমান খান, অর্গানাইজিং সেক্রেটারি বদরুজ্জামান বদর, অ্যাসিস্টেন্ট অর্গানাইজিং সেক্রেটারি আশফাক আহমেদ, ট্রাস্টিশিপ সেক্রেটারি শামসুর রহমান মাতাব, অ্যাসিস্ট্যান্ট ট্রাস্টিশিপ সেক্রেটারি মোহাম্মদ মুজিবুর রহমান, স্পোর্টস অ্যান্ড পাবলিসিটি সেক্রেটারি ডাক্তার মোহাম্মদ আহমাদ হোসাইন, এসিস্টান্ট স্পোর্টস এন্ড পাবলিসিটি সেক্রেটারি আব্দুল কাদের মুরাদ।

বোর্ড অফ ট্রাস্টি হাবিবুর রহমান ময়না, শামীম আহমদ হেলাল, মোহাম্মদ মাইনুল হক, সিরাজ উদ্দিন আহমদ, বদরুল হক, ইসলাম উদ্দিন, আমিনুল ইসলাম, দবির হুসাইন, মোহাম্মদ বেলাল আহমদ, জামিল চৌধুরী, সেহাব উদ্দিন কাজল, রফিক উদ্দিন, আবু বকর খসরু, ইকবাল হুসাইন, গুলজার হোসাইন ও বেগম চৌধুরী।

এদিকে বৃটেনের মাটিতে বসবাসরত বৃটিশ বাংলাদেশী কমিউনিটির মাঝে অতি পরিচিত মূখ বিয়ানীবাজার উপজেলা  আলীনগর ইউনিয়নের আলীনগর

গ্রামের কৃতি সন্তান বিশিষ্ট সমাজসেবক মান্জুরুস সামাদ চৌধুরী মামুনকে বিয়ানীবাজার প্রগতি এডুকেশন ট্রাষ্ট ইউকের  সভাপতি নির্বাচিত করায় বৃটিশ বাংলাদেশী কমিউনিটির পক্ষ থেকে আরাফাত টিভি ইউকে সিইও এবং বহুল আলোচিত আরাফাত নিউজ পত্রিকার প্রধান সম্পাদক মোহাম্মদ এ হুসাইন ট্রাষ্টের সকলকে লাল গোলাপ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। সাংবাদিক এম এ জামানের এক প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি বলেন আমি  নব নির্বাচিত কমিটির সকল কে অভিনন্দন জানাচ্ছি।

বিপি এডুকেশন ট্রাষ্ট ইউকে মানবতার সেবায় শিক্ষা সংস্কৃতি ইতিহাস ঐতিহ্য সুরক্ষার ক্ষেত্রে যুগান্তকারী ভূমিকা পালন করবে ইনশাআল্লাহ। আমি এই সংগঠনের  উত্তর উত্তর উন্নতি অগ্রগতি কামনা করি।

আর্কাইভ

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930