সড়কে জলাবদ্ধতা সরকারের মেগা উন্নয়নের ফল: ফখরুল

প্রকাশিত: ১১:৩০ পূর্বাহ্ণ, অক্টোবর ২৬, ২০২২

সড়কে জলাবদ্ধতা সরকারের মেগা উন্নয়নের ফল: ফখরুল

বৃষ্টিপাতে রাজধানীসহ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সৃষ্ট জলাবদ্ধতা সরকারের মেগা উন্নয়নের ফল বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার সকালে দৈনিক নয়া দিগন্ত প্রত্রিকার ১৮তম প্রতিষ্ঠবার্ষিকীর অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, অনেক কষ্ট করে এখানে এসেছি। আপনারা জানেন, আজকে উত্তরার রাস্তা বন্ধ হয়ে গেছে। ডিএমপি কমিশনার একটা সার্কুলার দিয়েছেন যে, এই সড়কটা ব্যবহার না করার জন্য। গতকাল যে ঘূর্ণিঝড় হলো এর ফলে যে বৃষ্টিপাত হয়েছে, এয়ারপোর্ট থেকে গাজীপুর পর্যন্ত এই রাস্তাটি আর চলাচলের উপযোগী নেই। আমি বেশ কিছুদিন ধরে বলে আসছি এই রাস্তাটার কথা।

এই যে মেগা প্রজেক্ট, মেগা উন্নয়ন তার একটা ফল, সেজন্য আজকে এই অবস্থা। কথাটা এজন্য বললাম যে, আজকে এই (জলাবদ্ধতা) বর্তমান অবস্থা সৃষ্টি হয়েছে তাদের মেগা উন্নয়নের কারণেই।

উত্তরার বাসায় কিভাবে যাবেন তা নিয়ে নিজের দুশ্চিন্তার কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, আমি জানি না আমি এখন ফিরবো কী করে। তারপরে ধরে নিচ্ছি, যে অন্য বিকল্প রাস্তা দিয়ে ফিরতে হবে।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ঢাকা-মহাসড়কের গাজীপুর অংশে বিভিন্নস্থানে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় রাজধানীর খিলক্ষেত, উত্তরা-বিমানবন্দর এলাকায় দেখা দিয়েছে যানজট। ঢাকা মেট্রোপলিটন পুলিশ জরুরি প্রয়োজন ছাড়া উত্তরা যাওয়ার পথ ব্যবহার না করার অনুরোধ জানিয়েছে।

অনুষ্ঠানে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, অবসরপ্রাপ্ত বিচারপতি ইকতেদার আহমেদ, ব্যারিস্টার মইনুল ইসলাম, ব্যারিস্টার শিব্বির মাহমুদ, নয় দিগন্ত পত্রিকার সম্পাদক আলমগীর মহিউদ্দিন, সালাউদ্দিন বাবর, মাসুমুর রহমান খলিলী, বিএনপির খায়রুল কবির খোকন, শামসুর রহমান শিমুল বিশ্বাস, জহির উদ্দিন স্বপন, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, আতিকুর রহমান রুমন, শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

আর্কাইভ

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930