প্রথম টাওয়ার হ্যামলেটস ক্যারিয়ার লাইভে অংশ নিলো স্থানীয় শিক্ষার্থীরা

প্রকাশিত: ১০:৫৭ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২২

প্রথম টাওয়ার হ্যামলেটস ক্যারিয়ার লাইভে অংশ নিলো স্থানীয় শিক্ষার্থীরা

টাওয়ার হ্যামলেটস্ কাউন্সিল এবং ইউনিভার্সিটি অফ ইস্ট লন্ডনের যৌথ উদ্যোগে সম্প্রতি নির্মাণ এবং প্রকৌশল পেশার সাথে সংশ্লিষ্ট কর্মসংস্থান মেলার আয়োজন করে, যা শিক্ষার্থীদের এই খাতের পেশাজীবীদের সাথে তাদের কর্মজীবনের পদার্পন নিয়ে আলোচনা করার সুযোগ করে দেয়।
টাওয়ার হ্যামলেটস কাউন্সিল, ইউনিভার্সিটি অফ ইস্ট লন্ডন, কুইন মেরি ইউনিভার্সিটি লন্ডন, লন্ডন মেট্রোপলিটন ইউনিভার্সিটি, নিউ সিটি কলেজ এবং ক্যানারি ওয়ার্ফ গ্রুপের সাথে অংশীদারিত্বে, বরোব্যাপী টাওয়ার হ্যামলেটস ক্যারিয়ার লাইভ ইভেন্টগুলি আয়োজন করছে।
প্রতিটি ইভেন্টে ভিন্ন একটি ইন্ডাষ্ট্রি বা শিল্পের উপর দৃষ্টি দেয়া হয় এবং লক্ষ্য রাখা হয় যে শিক্ষার্থীদের কর্মজীবনের বিভিন্ন পথ এবং প্রশিক্ষণের সুযোগ সম্পর্কে অবহিত করা যা তাদের কর্মজীবন শুরু করতে সাহায্য করতে পারে।
প্রথম ইভেন্টটি হয়েছিল ৬ অক্টোবর, ২০২২, দ্য ইউনিভার্সিটি অফ ইস্ট লন্ডনে। ৯ থেকে ১৩ বছরের ছাত্ররা মর্গান স্ট্যানলি এবং ট্রোপ বেওয়াটার্স এর পেশাদারদের কাছ থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য শোনার পাশাপাশি ২৬টি স্থানীয় ও জাতীয় ব্যবসা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে কর্মজীবনের সুযোগ নিয়ে আলোচনা করতে সক্ষম হয়েছিল।
লন্ডন এন্টারপ্রাইজ একাডেমির ইয়ার টেন এর ছাত্র, এহসান তার ১৫ তম জন্মদিনে যোগ দিয়েছিলো এই ইভেন্টে। তাঁর ভাষ্য হচ্ছে, “এই ধরনের ইভেন্টগুলি আমাদের জন্য ভাল সুযোগ তৈরি করে এবং আমাদের ভবিষ্যত পরিকল্পনা করতে সাহায্য করে। তারা আমাদের অনেক তথ্য সরবরাহ করেন যা আমরা বড় হলে কাজে লাগাতে পারি। এমন ইভেন্টে আমি প্রতিদিন আসতে আপত্তি করব না!”
লন্ডন এন্টারপ্রাইজ একাডেমির ইংরেজি শিক্ষক এডওয়ার্ড চেসুন যোগ করেছেন: “আমরা শিক্ষার্থীদের ক্যারিয়ার মেলায় নিয়ে এসেছি যাতে তারা স্কুল বা বিশ্ববিদ্যালয়ের পরে বিভিন্ন ধরণের চাকরি করতে পারে এবং একটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘুরে দেখে সে সম্পর্কে ধারণা পেতে পারে। আমি মনে করি এই ইভেন্টগুলি সত্যিই ভাল, এটি একটি সামাজিক ইভেন্ট যেখানে শিক্ষার্থীরা এসে ইন্ডাস্ট্রির প্রাপ্তবয়স্কদের সাথে কথা বলতে পারে।”
টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কর্মসংস্থান বিষয়ক কেবিনেট মেম্বার, কাউন্সিলর আবু তালহা চৌধুরী বলেছেন, “আমি অত্যন্ত গর্বিত যে, আমাদের অংশীদারদের সাথে মিলে আমরা শিক্ষাবর্ষ জুড়ে এই টাওয়ার হ্যামলেটস ক্যারিয়ার লাইভ ইভেন্টগুলি আয়োজন করতে সক্ষম হয়েছি। এই ইভেন্টগুলি প্রতিটি শিক্ষার্থীকে তাদের পছন্দের কর্মক্ষেত্রে ক্যারিয়ার শুরু করার জন্য তাদেরকে প্রয়োজনীয় সকল জ্ঞান লাভে সহায়তা করবে।”
তিনি বলেন, “এই ইভেন্টগুলি সেই ছাত্রদের জন্য উপযুক্ত যারা তাদের ভবিষ্যত নিয়ে ভাবতে শুরু করেছে এবং দক্ষ পেশাদারদের সাথে কথা বলতে চায় যারা তাদেরকে কোথায় কিভাবে শুরু করতে হবে সে বিষয়ে পরামর্শ দিতে পারেন। সিরিজের বাকি ইভেন্টগুলোতে যোগ দেয়ার মাধ্যমে বারার সকল স্কুল এই সুযোগের সর্বোচ্চ ব্যবহার করবে বলে আমি আশাবাদি।”
কর্মসংস্থান মেলায় অংশগ্রহণকারীদের জন্য ব্যবসার সাথে শিক্ষানবিশ, ইন্টার্নশিপ, প্রশিক্ষণের সুযোগ এবং কর্মজীবনের পথ নিয়ে আলোচনা করার সুযোগ ছিল, যার মধ্যে রয়েছে, ওয়াটারম্যান গ্রুপ, একটি মাল্টিডিসিপ্লিনারি প্ল্যানিং, ইঞ্জিনিয়ারিং ডিজাইন এবং প্রজেক্ট ডেলিভারি কনসালটেন্সি, বেলফোর বিটি, একটি আন্তর্জাতিক অবকাঠামো গ্রুপ এবং আরও অনেক কিছু।
টাওয়ার হ্যামলেটস ক্যারিয়ার লাইভ ইভেন্টগুলি ২০২২—২০২৩ শিক্ষাবর্ষ জুড়ে চলবে এবং নিম্নলিখিত শিল্পগুলিতে ফোকাস করবে: পেশাদার পরিষেবা, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং ভার্চুয়াল বাস্তবতা, স্বাস্থ্য এবং সামাজিক যত্ন, সৃজনশীল শিল্প এবং জনসেবা।
ইউনিভার্সিটি অফ ইস্ট লন্ডনের আউটরিচ এবং অ্যাক্সেসের প্রধান ইভন বেন্টলি বলেছেন: “ক্যারিয়ার—প্রথম বিশ্ববিদ্যালয় হিসাবে, আমরা প্রথম ক্যারিয়ার লাইভ ইভেন্ট হোস্ট করার জন্য টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাথে অংশীদারিত্বে কাজ করতে পেরে আনন্দিত। ইভেন্টটি তরুণদের জন্য নিয়োগকর্তা এবং ক্যারিয়ার বিশেষজ্ঞদের সাথে সরাসরি কথা বলার, তথ্য সংগ্রহ করার এবং ভবিষ্যতের ক্যারিয়ারের সুযোগগুলি অন্বেষণ করার একটি দুর্দান্ত সুযোগ ছিল।”
আপনি যদি বারার কোন একটি স্কুলের প্রতিনিধিত্ব করে থাকেন এবং আপনার ছাত্রদের সাথে যোগদান করতে চান, বা বারার একজন শিক্ষার্থী হিসেবে কর্মজীবন সহায়তা খুঁজছেন, তাহলে অনুগ্রহ করে ইভেন্টব্রাইটের ওয়েবসাইটে (www.eventbrite.co.uk/o/tower-hamlets-careers-live-40064289523) গিয়ে নিজের নাম নিবন্ধ করুন।

আর্কাইভ

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930