AGICO কর্তৃক ; আলীনগর ইউনিয়নের কৃতি ছাত্র ছাত্রীকে বাংলা অনুবাদ সহ পবিত্র কোরআন মজিদ উপহার প্রদান

প্রকাশিত: ৭:২৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২২

AGICO কর্তৃক ; আলীনগর ইউনিয়নের   কৃতি ছাত্র ছাত্রীকে বাংলা অনুবাদ সহ পবিত্র কোরআন মজিদ উপহার প্রদান

আন্তর্জাতিক মানবতাবাদী সংস্থা Al Goni International Charity organisation uk সহ দেশ বিদেশের অনেক শিক্ষানুরাগী বৃন্দের অনুদানে –আলীনগর দর্পণের উদ্যোগে ;

সমগ্র আলীনগর ইউনিয়নের তিনটি উচ্চ বিদ্যালয়ের ২০২২ সনে এসএসসি পরীক্ষায় এ+ প্রাপ্ত প্রায় ৪১ জন কৃতিশিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করে নানান ধরনের পুরুষ্কার বিতরণ করা হয়।

নিউজ ডেস্ক ;

১৫ ডিসেম্বর ২০২২ ইংরেজি রোজ বৃহস্পতিবার দুপুর ১২ ঘটিকার সময় ঐতিহ্যবাহী ঢাকা উত্তর মোহাম্মদ পুর উচ্চ বিদ্যালয়, আজাদ চৌধুরী একাডেমি ও তারামিয়া খান ইন্টারন্যাশনাল একাডেমির ২০২২ সনে এসএসসি পরীক্ষায় এ + প্রাপ্ত কৃতি ছাত্র/ছাত্রীদের সম্মাননা প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠান স্থানীয় আজাদ চৌধুরী একাডেমি ট্রাস্ট হলে অনুষ্ঠিত হয়।

আলীনগর দর্পণের প্রধান উপদেষ্টা ও সাবেক চেয়ারম্যান জনাব মামুনুর রশীদ মামুনের সভাপতিত্ব অনুষ্ঠান পরিচালনা করেন চন্দগ্রাম শিশু বিদ্যানিতনের শিক্ষক আমিনুল ইসলাম রুনু ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীনগর ইউনিয়নের কৃতিসন্তান, বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী ও আজাদ চৌধুরী একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি রটারিয়ান জনাব আজাদ চৌধুরী এমবিই।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএম হাইস্কুল পরিচালনা কমিটির সভাপতি জনাব জিয়াউল বারি চৌধুরী, আলীনগর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্য এম মনিরুজ্জামান (মনির) ডিএম হাইস্কুলের প্রধান শিক্ষক মাহফুজুর রহমান মোল্লা,পরিচালনা কমিটির সদস্য আব্বাস আহমদ, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী প্রবাসী কমিউনিটি নেতা শেখ আলাউদ্দিন,আজাদ চৌধুরী একাডেমির প্রধান শিক্ষক জনাব শাহেদ আহমদ চৌধুরী, তারামিয়া খান ইন্টারন্যাশনাল একাডেমির প্রধান শিক্ষক জনাব লুৎফুর রহমান,তরুণ সমাজ কর্মী কোকন আহমদ,কামরান মির্জা জয়নুল ইসলাম, শামীম আহমদ পাপলু,রেজওয়ান আহমদ রাজু, ইমরান হোসেন ,হেলাল আহমদ হেলু, শিমুল আহমদ, সুলতান আহমদ, মাহবুল হাসান, তুহিন আহমদ, দিপু আহমদ প্রমুখ।

 

নাইমুর রহমন নাবিলের কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- আলীনগর দর্পণের প্রিতিষ্ঠাতা এবং আআন্তর্জাতিক মানবতাবাদী সংস্থার বাংলাদেশ প্রজেক্ট বাস্তবায়ন পরিষদের সন্মানিত সভাপতি আবুল কাসিম আজাদ।

বক্তাগন তাদের মূল্যবান বক্তব্য রাখেন এবং বলেন; আলীনগর ইউনিয়নের এই কৃতি ছাত্র ছাত্রীরা হলেন আগামী দিনের ভবিষ্যৎ। এঁরা সবাই উচ্চ শিক্ষা অর্জন করে এই দেশ ও জাতির সেবায় নিজেকে উৎসর্গ করবে এটাই সকলের কামনা।

এই কৃতি ছাত্র ছাত্রী গনের মাঝে লুকিয়ে আছে আমাদের দেশ জাতির সোনালী স্বপ্ন। অনুষ্ঠান শেষে কৃতি সন্তানদের হাতে এজিআইসিও বিশেষ উপহার
বাংলা তরজমা সহ পবিত্র কোরআন মজিদ উপহার প্রদান করা হয়। শুধু তাই নয় দেশ বিদেশের শিক্ষানুরাগী বৃন্দের পক্ষ হতে ; সম্মাননা স্বারক, ক্রেষ্ট, মগ ইত্যাদি উপহার প্রদান করে তাদের কে উৎসাহ উদ্দীপনা অনুপ্রেরণা দেওয়া হয়। উল্লেখ্য ; সন্মানিত প্রধান অতিথি এসি একাডেমির স্বপ্ন দ্রষ্টা ও প্রতিষ্ঠাতা এ চৌধুরী এমবিই এবং সন্মানিত সভাপতি আলীনগর ইউনিয়নের বারবার নির্বাচিত সাবেক চেয়ারম্যান মামুনুর রশিদ সহ উপস্থিত বিশেষ অতিথি বৃন্দ, উপস্থিত শিক্ষক মহোদয় গন, ছাত্র ছাত্রী গনের হাতে উপহার গুলো তুলে দেওয়ায় ছাত্র ছাত্রীগনের মনে বিরাট আনন্দ দেখা যায়। উপহার পেয়ে তাঁরা তাদের তাত্ক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করেন এবং বলেন ; পবিত্র কোরান শরীফ বাংলা তরজমা উপহার স্বরূপ পেয়ে সত্যিই আমরা গর্বিত। মুলত
এটি হচ্ছে ; সৃষ্টি কর্তা কর্তৃক প্রদত্ত অমূল্য রত্ন মানবজাতির জন্য জীবন বিধান। যে মানবতাবাদী সংস্থা এই মহা মূল্যবান গ্রন্থের বাংলা অনুবাদ সহ পবিত্র কোরআন শরিফ আমাদেরকে উপহার দান করেছে। সেই সংস্থার ফাউন্ডার চেয়ারম্যান এম এ হুসাইন সহ সংশ্লিষ্ট সকলকে অন্তরের অন্তস্তল থেকে মোবারক বাদ জানাই, কৃতজ্ঞতা জানাই। কৃতজ্ঞ চিত্তে আমরা সকলে এ সংস্থার সাথে সম্পৃক্ত জীবিত মৃত সকলের দুনিয়া আখেরাতের কল্যাণ কামনা করি। যুগ যুগান্তরের কাল কালান্তরে এ সংস্থা মানবতার সেবায় নিজেকে উৎসর্গ করুক এ কামনা করি। তার সবাই বলেন মদের জন্য দোয়া করবেন ; মরা যেন এই পবিত্র কোরআন মজিদ নিয়মিত তেলাওয়াত করে তার ৬৬৬৬ আয়াত ১১৪ টি সুরা অর্থ সহ মোদের হৃদপিণ্ডে ধরে রাখতে পারি। তার পাশাপাশি তাঁর মর্ম বুঝতে পারি এবং সেই অনুসারে অনুকরণ অনুশীলন করে সৃষ্টির স্রষ্টার সন্তুষ্টি অর্জন করতে পারি। এই পুরুষ্কার মোদের জীবনের মধ্যে অবিস্মরণীয় হয়ে থাকবে ইনশাআল্লাহ।

এদিকে এতো চমৎকার করে একটি জমকালো আয়োজনের মাধ্যমে কৃতি ছাত্র ছাত্রী গনের মাঝে নানান ধরনের উপহার তুলে দেওয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে অন্তরের অন্তস্তল থেকে কৃতজ্ঞতা জানিয়েছেন টেলিফোনে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন ; বৃটেনের প্রবাসী বৃটিশ বাংলাদেশী এবং আন্তর্জাতিক মানবতাবাদী সংস্থা এজিআইসিও চেয়ারম্যান এম এ হুসাইন এবং জেনারেল সেক্রেটারী প্রিন্সিপাল সলিসিটর মাইকেল জে হারবি সহ অনেক অনেক নেতৃবৃন্দ।

আর্কাইভ

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930