টাওয়ার হ্যামলেটসের কমিউনিটি গ্রুপ গুলোর জন্য ৩.৫ মিলিয়ন পাউন্ডের নতুন অনুদান তহবিল

প্রকাশিত: ১:০৯ অপরাহ্ণ, মে ১, ২০২৩

টাওয়ার হ্যামলেটসের কমিউনিটি গ্রুপ গুলোর জন্য ৩.৫ মিলিয়ন পাউন্ডের নতুন অনুদান তহবিল

মেয়রের কমিউনিটি অনুদান কর্মসূচির আওতায় টাওয়ার হ্যামলেটসের স্থানীয় স্বেচ্ছাসেবী এবং কমিউনিটি সেক্টর (ভিসিএস) এর সংগঠনগুলো প্রতি বছর ৩ দশমিক ৫ মিলিয়ন পাউন্ডের অনুদান লাভ করছে। বৃহত্তম এই অনুদান প্রকল্পের জন্য আবেদন গ্রহণ করা হচ্ছে।
ভিসিএস গ্রুপস এবং বাসিন্দাদের সাথে আলোচনা ও মতবিনিময় প্রেক্ষিতে ৩.৫ মিলিয়ন পাউন্ডের নতুন এই তহবিল বরাদ্দ করা হয়েছে, যার আওতায় স্বেচ্ছাসেবী ও কমিউনিটি প্রকল্পগুলিকে নভেম্বর ২০২৩ থেকে মার্চ ২০২৭ পর্যন্ত অর্থায়ন করা হবে।
নতুন স্কিমের একটি গুরুত্বপূর্ণ নীতি হল বিস্তৃত ধরনের সংগঠনগুলোকে সমর্থন করা যাতে কমিউনিটির সকল অংশ উপকৃত হয়। অনুদান লাভে আগ্রহী গ্রুপগুলোকে ৫ জুন তারিখের আগে তাদের আবেদনগুলি জমা দিতে উৎ্সাহিত করা হচ্ছে।
এ প্রসঙ্গে টাওয়ার হ্যামলেটসের মেয়র লুৎফুর রহমান বলেন, “আমাদের স্বেচ্ছাসেবী এবং কমিউনিটি সংগঠনগুলো টাওয়ার হ্যামলেটসে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমি সন্তুষ্ট যে কাউন্সিলের নতুন তহবিল প্রকল্পের মাধ্যমে, আমরা আর্থিক সহায়তা প্রদান করতে পারি যা অনেক স্থানীয় সংগঠনের ক্ষেত্রে তাদের নিবেদিত কাজ চালিয়ে যাওয়ার জন্য প্রয়োজন। তাদের কার্যক্রম আমাদের এই বারাকে একটি ন্যায্য, শক্তিশালী এবং বসবাসের জন্য আরও সমতাপূর্ণ জনপদ করে তুলবে।”
পাঁচটি মূল থিম সম্পর্কিত প্রকল্পগুলিতে টার্গেট করে অর্থায়ন করা হবেঃ

জীবনযাত্রার ব্যয় মোকাবেলা করা
শিক্ষাকে ত্বরান্বিত করা
সংস্কৃতি, চাকরি, ব্যবসা এবং দক্ষতা
পাবলিক সার্ভিসে বিনিয়োগ
কমিউনিটির ক্ষমতায়ন এবং অপরাধের বিরুদ্ধে লড়াই করা।
কেবিনেট মেম্বার ফর রিসোর্সেস অ্যান্ড দ্যা কস্ট অব লিভিং, কাউন্সিলর সাঈদ আহমেদ বলেছেন: “জীবনযাত্রার ব্যয়ের কারণে স্থানীয় অনেক পরিবার কষ্ট এবং চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে। এমন পরিস্থিতিতে আমাদের স্থানীয় কমিউনিটি সংগঠনগুলোর অত্যন্ত প্রয়োজনীয় কাজকে সহযোগিতা করতে আমরা একটি ইতিবাচক ভূমিকা পালন করতে পেরেছি বলে আমি আনন্দিত।
যত বেশি সংখ্যক সম্ভব স্থানীয় সংগঠনগুলোকে এই তহবিলের জন্য আবেদন করতে তিনি উৎসাহিত করেন।
www.towerhamlets.gov.uk/MCGP নামে একটি ওয়েবসাইট তৈরি করা হয়েছে যাতে আবেদন করার জন্য প্রয়োজনীয় সকল তথ্য এবং সহায়তা অন্তর্ভুক্ত রয়েছে। ওয়েবসাইটটিতে বেশ কিছু সরাসরি এবং অনলাইন ইভেন্টের বিশদ বিবরণ রয়েছে, যেগুলিতে অংশ নেয়ার মাধ্যমে স্থানীয় সংগঠনগুলো তাদের যেকোন প্রশ্নের সমর্থন এবং উত্তর পেতে পারে। এরই মধ্যে প্রথম ইভেন্টটি ২৬ এপ্রিল বুধবার নতুন টাউন হলে কাউন্সিল চেম্বারে অনুষ্ঠিত হয়েছে।
টাওয়ার হ্যামলেটসের প্রায় ১৩০০টি ভিসিএস সংস্থা রয়েছে যা প্রায়শই জনসাধারণকে পরামর্শ, পরিষেবা এবং সহায়তা প্রদানের প্রথম স্থান হিসেবে বাসিন্দাদের কাছে বিবেচিত হয়ে থাকে। তারা নিয়মিত হাজার হাজার ইতিবাচক ইভেন্ট এবং ক্রিয়াকলাপ পরিচালনা করে যা বাসিন্দাদের একত্রিত করে এবং বছরের পর বছর ধরে স্থানীয় লোকেরা উপকৃত হয়ে আসছেন।
কাউন্সিল এই বছরের নভেম্বরে তার ক্ষুদ্র অনুদান কর্মসূচিও চালু করবে, যা বাসিন্দাদের জীবনকে উন্নত করে এমন আকর্ষনীয় কার্যকলাপ এবং ইভেন্টগুলি প্রদানের জন্য ছোট এবং মাঝারি ভিসিএস সংস্থাগুলিকে প্রতি বছর ৮০০,০০০ পাউন্ড তহবিল সরবরাহ করবে।

আর্কাইভ

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930