টাইগারদের বোলিং তোপে ১১৩ রানে থামল দক্ষিণ আফ্রিকা

প্রকাশিত: ১১:১৭ অপরাহ্ণ, জুন ১০, ২০২৪

টাইগারদের বোলিং তোপে ১১৩ রানে থামল দক্ষিণ আফ্রিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের দুর্দান্ত বোলিংয়ে ১১৩ রানে থেমেছে দক্ষিণ আফ্রিকার ইনিংস। সোমবার নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে এই রান তোলে প্রোটিয়ারা।

টস জিতে আগে ব্যাটিংয়ে নামা দক্ষিণ আফ্রিকাকে প্রথম ওভারেই ধাক্কা দেন তানজিম হাসান সাকিব। রানের খাতা খোলার আগেই এই ডানহাতি পেসার ওভারের শেষ বলে প্রোটিয়া ওপেনার রিজা হ্যানড্রিকসকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন।

তৃতীয় ওভারে ফের বোলিংয়ে এসে আরেক ওপেনার কুইন্টন ডি কককে বিদায় করেন তানজিম। ভালো খেলার ইঙ্গিত দেওয়া ডি কক ১৮ রানে বোল্ড হয়ে ফিরেছেন।
তানজিমের পর চতুর্থ ওভারে তাসকিন প্রোটিয়া অধিনায়ক এইডেন মার্করামকে ৪ রানে ফেরান। পরের ওভারে ফের উইকেট নেন তানজিম। এবার তার শিকার ট্রিস্টান স্টাবস। ৫ বলের মোকাবিলা করা এই ব্যাটার ডাক মারেন তানজিমের বলে সাকিব আল হাসানের হাতে ক্যাচ দিয়ে।

২৩ রানেই ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে দক্ষিণ আফ্রিকা। পাওয়ার প্লের ৬ ওভারে মাত্র ২৫ রান রান তুলতে পারে তারা।

তবে পাওয়ার প্লের পর ছন্দ হারায় বাংলাদেশ বোলিং। সেই সুযোগ কাজে লাগিয়ে ক্লাসেন ও মিলার উইকেটে থিতু হন। ধীরে ধীরে হাত খুলতেও শুরু করেন দুজনেই। একপর্যায়ে ক্লাসেন ৪৪ বলে ৪৬ রানে তাসকিনের বলে সাজঘরে ফেরেন। আর মিলারকে ২৯ রানে আউট করেন রিশাদ হোসেন। সবশেষ ৬ উইকেট হারিয়ে ১১৩ রান তুলতে পারে দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশের হয়ে তানজিম হাসান সাকিব নিয়েছেন তিন উইকেট। এ ছাড়া তাসকিন দুটি এবং রিশাদ হোসেন পেয়েছেন এক উইকেট।

আর্কাইভ

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930