এজিআইসিও’র উদ্যোগে: প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২১

এজিআইসিও’র উদ্যোগে: প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ

আলীনগর ইউনিয়নে এজিআইসিও এর উদ্যোগে হুইলচেয়ার বিতরণঃ

আলীনগর ইউনিয়নে আল গণী ইন্টারন্যাশনাল চ্যারিটি অর্গনাইজেশনের উদ্যোগে বিগত ৩১ জানুয়ারি ২০২১ ইংরেজি  রোজ রবিবার বাদ যোহর ইউকে থেকে পরিচালিত  আল গণী হুইল চেয়ার প্রজেক্টের আওতায়  আলীনগর  ইউনিয়নের ৪নং ওয়ার্ডের প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।
বাংলাদেশে চ্যারিটির কর্পোরেট অফিস আনোয়ার মঞ্জিলে এ বিতরণ কার্যক্রম  অনুষ্ঠিত হয়।ডেপুটি চেয়ারম্যান আক্তার হোসেন রেজু মিয়ার  সভাপতিত্বে ও সদস্য ইমতিয়াজ আহমেদ মাহিনের পরিচালনায় এ মহতী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন ইউপি সদস্য মামুন আহমদ, উদীয়মান সমাজকর্মী রায়হানুর রেজা চৌধুরী রাহেল, মাহতাবউদ্দিন নোবেল, সাহাব উদ্দিন, মতিউর রহমান, বিয়ানীবাজার উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আবিদ আহমদ, আইকে মিডিয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা হাফিজ কাওসার আহমদ।
সভায় বক্তারা বলেন  আলীনগর ইউনিয়নের মাটি ও মানুষের সেবক সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মরহুম হাজী  এম গনী মিয়ার অবিস্মরণীয়  স্মৃতি রক্ষা করে ২০১২ সাল হতে এই ইউনিয়নে আন্তর্জাতিক মানবতাবাদী সংস্থা এজিআইসিও আর্ত মানবতার সেবায় অবিরাম অবিরত বহু মুখী প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে।
তার মধ্যে অন্যতম আল গণী ফ্রী মেডিকেল প্রজেক্ট, আল গণী ফ্রী চক্ষু ক্লিনিক, আল গণী টিউব ওয়েল প্রজেক্ট, এবং আল গণী উইল চেয়ার প্রজেক্ট ও গৃহ নির্মাণ প্রজেক্ট।
উক্ত প্রকল্প গুলো  চলমান রাখতে ইউকে অভিবাসী কমিউনিটি নেতৃবৃন্দ কে সাথে নিয়ে নিজের পারিবার কে সম্পৃক্ত করে মানবতাবাদী সমাজ সেবক এম এ হুসাইন  গৃহ বন্দী ও প্রতিবন্ধী অসহায় ভাই বোনের  সুখ দুঃখ বেদনা অনুভব করে উইল চেয়ার প্রজেক্ট হাতে নিয়েছেন। এ প্রকল্প বাস্তবায়ন করতে এগিয়ে এসেছেন তিনির ছেলে মেয়ে স্ত্রী পরিবার। তাদের  অর্থায়নে ও  ঐকান্তিক প্রচেষ্টায় এ উইল চেয়ার প্রজেক্ট বাস্তবায়ন করা হয়েছে। এর পাশাপাশি আন্তর্জাতিক মানবতাবাদী সংস্থা এজিআইসিও হত দরিদ্র অসহায় মানবতার জন্য বিশুদ্ধ পানি সরবরাহ করার পরিকল্পনা গ্রহণ করেছে।
আপনারা নিশ্চয়ই অবগত আছেন ইতিপূর্বে ইউকে আল গণী টিউব ওয়েল প্রজেক্ট এর আওতায় আলীনগর ইউনিয়নের মধ্যে এবং অন্যান্য অঞ্চলের মধ্যে এবং মসজিদ মাদ্রাসা তে বহু টিউব ওয়েল স্হাপন করা হয়েছে। মহান রাব্বুল আলামীনের কৃপায় সেই প্রকল্প চলমান থাকবে ইনশাআল্লাহ।
  চ্যারিটির চেয়ারম্যান আনোয়ার হোসেন ও উনার পরিবারের একান্ত প্রচেষ্টায় করোনা কালীন সংকট নিরসনের জন্য এলাকায় হত দরিদ্র অসহায় মানুষ কে নগদ অর্থ ও খাদ্য দ্রব্য ইতিপূর্বে বহু বার বিতরণ করা হয়েছে।
সম্প্রতি   তিনি কোভিড১৯ এ আক্রান্ত  হয়ে গুুুরুতর  অসুস্থ থাকার পরও নাড়ির টানে অবিরাম  এলাকার মানুষদের সুখ দুঃখ বেদনা কে নিয়ে ভাবতেছেন। এবং তাদের পাশে দাড়িয়ে অবিরাম অবিরত সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন।  সভায়  উপস্থিত সকলে এজিআইসিও এর বহু মুখী প্রকল্প বাস্তবায়ন করার জন্য   কৃতজ্ঞতা প্রকাশ করেন।   এবং   করোনায় আক্রান্ত এম এ হুসাইন এবং তিনির পরিবার এবং সমগ্র বিশ্বে কোভিড১৯ এ বিপন্ন বিপর্যস্ত   সকলের  সুস্থতা  কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।  এ মোনাজাত পরিচালনা করেন আলীনগর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা জামাল উদ্দিন। তিনি  পান্ডামিক কোভিড১৯  সৃষ্ট মহা সংন্কট থেকে মানব জাতির মুক্তি কামনা করে  লন্ডন সহ সমগ্র বিশ্বে পান্ডামিক কোভিড১৯ এ যারা মৃত্যু বরণ করছেন তাদের রুহের মাগফেরাত  জান্নাতুল  ফেরদৌস কামনা করেন ।

আর্কাইভ

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930