পরিকল্পিত ভাবে প্রবাসীদের বাসা বাড়ি ও জায়গা সম্পত্তি বেদখল হচ্ছে!! দ্রুত সরকারি হস্তক্ষেপ কামনা!!

প্রকাশিত: ৯:৫৩ পূর্বাহ্ণ, নভেম্বর ১৬, ২০২০

পরিকল্পিত ভাবে প্রবাসীদের  বাসা বাড়ি ও জায়গা সম্পত্তি  বেদখল হচ্ছে!! দ্রুত   সরকারি হস্তক্ষেপ কামনা!!

এ কে এম অাবু তাহের চৌধুরী
প্রবাসী বাংলাদেশীরা আজ বড় অসহায়!! বাংলাদেশে তাদের সহায় সম্পত্তি বেদখল হচ্ছে! প্রশাসনের নিরব নিস্তব্ধ ভূমিকা পালন করছে!
প্রবাস থেকে অভিযোগ করে কোন ফল পাচ্ছেন না । এবং বৈশ্বিক করোনা ও লকডাউন থাকায় প্রবাসী গন দেশেও যেতে পারছেন না। এমন একটি ভয়াবহ অবস্থায় চরম উদ্বেগ উৎকন্ঠা নিয়ে দিন রাত্রি অতিবাহিত হচ্ছে রেমিট্যান্স যুদ্বা প্রবাসী বাংলাদেশীদের।
অারাফাত নিউজ ইউকে পত্রিকার প্রধান উপদেষ্টা জনাব এ কে এম অাবু তাহের চৌধুরী অামাদের কে বলেন
আজ উত্তর পশ্চিম লণ্ডন থেকে জনাব ময়না মিয়া ফোন করে জানালেন যে – জগন্নাথপুরে তাঁর প্রায় ২৪ কেদার জমি প্রভাবশালী মহল দখল করে নিয়েছে ।তিনি প্রশাসনের কোন সাহায্য পাচ্ছেন না! একজন সাংবাদিক স্কটল্যাণ্ডর এডিনবরা থেকে জানালেন যে- বড়লেখার উত্তর শাহবাজপুরে একজন প্রবীন উকিল তাঁর বাড়ির ৫০ বছরের পুরানো পুকুরের পাড় কেটে কয়েক শতক জমি দখল করে নিয়েছে এবং সেখানে দেওয়াল নির্মান করছে ।সিলেটের ডিআইজিকে জানিয়েছেন কিন্তু এখনও কোন সাহায্য পাননি! বিয়ানীবাজারের পাতনের রহিমুদ্দীন জানালেন -তাঁর একটি বাড়ি বেদখল হয়ে গেছে ।শেডওয়েল থেকে এক ব্যবসায়ী জানালেন যে -তাঁর আপন ভাই মদিনা মার্কেটে একটি ফ্লাটের দখল ছাড়ছেনা।
বারকিং থেকে একজন শিল্পী জানালেন যে-সিলেটে আখালিতে জাল দলিল করে তাঁর ৬ শতক জমি দখলের চেষ্টা চলছে ।এমনি শত শত অভিযোগ বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে বাংলাদেশে পাঠানো হচ্ছে ।কিন্তু তেমন কোন অ্যাকশন হচ্ছেনা। দিন দিন অবস্থা মারাত্মক অাকার ধারণ করছে। প্রবাসী
বৃটিশ বাংলাদেশী কমিউনিটি এ নিয়ে অান্দলোনে যাওয়ার চিন্তা ভাবনা করছে। তাই
বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রী ,প্রবাস বিষয়ক মন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রীর দ্রুত হস্তক্ষেপ কামনা করছে।
সরকারের পক্ষ থেকে প্রশাসনের উর্ধতন কর্মকর্তা এবং যথাযথ কর্তৃ পক্ষ প্রবাসীদের সহযোগিতা করার জন্য একটা বিশেষ নির্দেশনা দেওয়ার জন্য বৃটেনের মাটিতে বসবাসরত বৃটিশ বাংলাদেশী কমিউনিটি বিশিষ্ট নেতৃবৃন্দ দাবি জানিয়েছেন।

আর্কাইভ

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930