বিএনপি করার অপরাধে অভিযুক্ত গোলাপ গন্জ উপজেলার দুই ইউপি চেয়ারম্যান কে সাময়িক বরখাস্ত

প্রকাশিত: ১০:৪৯ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২০

বিএনপি করার অপরাধে অভিযুক্ত  গোলাপ গন্জ উপজেলার দুই ইউপি চেয়ারম্যান কে  সাময়িক বরখাস্ত

হিংসার রাজনীতি দলিয়া প্রতি হিংসা কে চরিতার্থ করার জন্য সরকার বিরোধী গনজাগরন কে প্রতিরোধ করার পরিকল্পনা নিয়ে কয়েক মাস পূর্বে ভাদেশ্বর ইউনিয়ন পরিষদের জননন্দিত চেয়ারম্যান ও গোলাপ গন্জ উপজেলার বিএনপির সংগ্রামী বিপ্লবী সাধারণ সম্পাদক
জিলাল মিয়া কে বরখাস্ত করা হয়েছিল। সেই ধারাবাহিকতার একটা অংশ হিসেবে
সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলা ২নং সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ চৌধুরী ও ৩ নং ফুলবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান ফয়সলকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। 

১৭ নভেম্বর মঙ্গলবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমদ চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপজেলার ২নং সদর ইউনিয়নের চেয়ারম্যান আশফাক আহমদ চৌধুরী ও ৩নং ফুলবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান ফয়সাল এর বিরুদ্ধে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত দুটি মামলা (মামলা নং-০৯-জিআর ১৩২/২০১৮ এবং মামলা নং ১০/জি আর ১৩৩/২০১৮) বিজ্ঞ আদালতে অভিযোগ গৃহিত হয়েছে। ইতিমধ্যে এই দুই চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনে জেলা প্রশাসক স্থানীয় সরকার মন্ত্রণালয়ে সুপারিশ করেছেন।
এজন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় এই দুই ইউনিয়ন চেয়ারম্যানকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (১) অনুযায়ী স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন গোলাপগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মামুনুর রহমান।
স্হানীয় জনসাধারণের অভিযোগ
প্রশাসন কে ব্যবহার করে বিরোধী দল কে এবং দলের নেতা কর্মী কে মিথ্যা ভিত্তিহীন মামলা দিয়ে জনগণের নির্বাচিত ইউপি চেয়ারম্যান দের বরখাস্ত করা হচ্ছে।
বিরোধী দল হচ্ছে গণতান্ত্রিক ব্যবস্থার একটি অপরিহার্য অংশ। গনতান্ত্রিক সরকারের পরিপূরক ভূমিকা পালন করতে বহুদলীয় গণতন্ত্রে বিরোধী দল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দান কারী সরকার কে এহেন কর্মকাণ্ড থেকে বিরত থাকতে গণতান্ত্রিক দল বিএনপি নেতা কর্মী নেতৃবৃন্দ বিশেষ অনুরোধ জানিয়েছেন।

আর্কাইভ

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930